আশ্রয়-প্রশ্রয়ে না থেকে সত্য প্রকাশে অবিচল থাকবেন

শিক্ষামন্ত্রী দীপু মনি কোনো আশ্রয়-প্রশ্রয়ে না থেকে সাংবাদিকদের সত্য প্রকাশে অবিচল থাকতে বলেছেন। কারণ, সাংবাদিকতার মূল বিষয়ই হচ্ছে বস্তুনিষ্ঠতা। চাঁদপুর প্রেসক্লাবের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভার্চ্যুয়াল আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, সমাজের যেখানে অসংগতি, দুর্নীতি বা সমস্যা আছে, সেগুলো জাতির সামনে সঠিকভাবে তুলে ধরবেন। তবে এর পাশাপাশি যত ইতিবাচক দিক আছে, যত শক্তি ও অনুপ্রেরণার উৎস আছে, সেগুলোও মানুষের সামনে বেশি বেশি করে তুলে ধরতে হবে। এতে মানুষ উদ্বুদ্ধ হবে।

চাঁদপুর প্রেসক্লাব ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহর সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সেলিম মাহমুদ, চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মো. মফিজুর রহমান, চাঁদপুরের সিভিল সার্জন সাখাওয়াত উল্লাহ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি জেআর ওয়াদুদ টিপু প্রমুখ।

এর আগে দুপুরে জেলার দুই শতাধিক সংবাদকর্মীকে নিয়ে সাংবাদিক সমাবেশ, প্রেসক্লাব পরিবারের সদস্যদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন করা হয়।

Comments