ঈদে নিজের এবং পরিবারের জন্য এক সুতা কাপড়ও কিনবো না : মেয়র মিজানুর রহমান  

ঈদে নিজের এবং পরিবারের জন্য এক সুতা কাপড়ও কিনবো না : মেয়র মিজানুর রহমান  

এই ঈদে নিজের জন্য ব্যক্তিগত কোন কাপড়চোপড় কিংবা নিজের পরিবারের জন্য কোন কাপড়চোপড় না কেনার ঘোষণা দিয়েছেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান। ঈদ শপিং এর অর্থ গরীব-দুঃখী ও অসহায় মানুষকে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আজ চৌদ্দগ্রাম ভূমি কার্যালয়ে চৌদ্দগ্রাম বাজারের ব্যবসায়ী সংগঠন, উপজেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে আয়োজিত একটি বৈঠকে এই ঘোষণা দেন তিনি।

চৌদ্দগ্রামে করোনা ভাইরাসে সংক্রমণ প্রতিরোধে পৌর এলাকাসহ চৌদ্দগ্রামের ১৩ টি ইউনিয়নের সকল শপিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত হয় এই বৈঠকে। এ সময় মেয়র মিজানুর রহমান বলেন, ”আমি এবার ঈদে সিদ্ধান্ত নিয়েছি, আমার নিজের জন্য একটি সুতা কাপড় কিনবো না। আমি আমার পরিবারকে বলে দিয়েছি, ছেলে সন্তান কিংবা কারো জন্য একটি নতুন কাপড় কিনবো না।”  এ সময় তিনি সকলের প্রতি আহ্বান জানান কেউ যাতে ঈদে নতুন কাপড়চোপড় না কিনেন এবং উক্ত অর্থ যেন গরীব দুঃখী অসহায় মানুষের সাহায্য ব্যয় করেন।

পৌর মেয়রের এমন মানবিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন চৌদ্দগ্রামের সচেতন মহল। করোনার এই দুর্যোগে বিত্তবান সবাইকে বিলাসিতা ভুলে গরীব-দুঃখী, অসহায়দের পাশে দাঁড়ানো উচিত বলে মনে করেন তারা।

Comments