করোনায় আক্রান্ত ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ৭ জন

করোনায় আক্রান্ত ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ৭ জন

অনেক দেশেরই শুরু হয়ে গেছে ২২ গজে ফেরার প্রস্তুতি। দক্ষিণ আফ্রিকাতেও চলছে তোড়জোড়। তারই অংশ হিসেবে করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ১০০ স্টাফ ও খেলোয়াড়ের। যার মধ্যে ৭ জনের করোনা ‘পজিটিভি’ ধরা পড়ার খবর দিয়েছেন সিএসএ’র অন্তর্বর্তী প্রধান নির্বাহী জ্যাক ফুল।

দূরত্ব বজায় রেখে যে সব খেলা সম্ভব, দক্ষিণ আফ্রিকা সরকার সেই সব খেলা চালুর অনুমতি দিয়েছে। যার মধ্যে রয়েছে ক্রিকেটও। ২২ গজের লড়াই শুরুর আগে স্টাফ ও খেলোয়াড়দের করোনা পরীক্ষা করে নিচ্ছে সিএসএ। সব মিলিয়ে পরীক্ষা করা ১০০ জনের ৭ জনের করোনা সনাক্ত করা খবর দক্ষিণ আফ্রিকান ক্রীড়াবিষয়ক পত্রিকা স্পোর্ট টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন ফুল।

‘আমরা করোনা পরীক্ষায় পজিটিভি পেয়েছি। একশোর ওপরে করা পরীক্ষায় ৭ জনের ধরা পড়েছে।’- সিএসএ’র অন্তর্বর্তী প্রধান নির্বাহী খবরটা নিশ্চিত করলেও আক্রান্তের মধ্যে কোনও খেলোয়াড় আছেন কিনা, সেটা গোপন রেখেছেন। নীতি অনুযায়ী আক্রান্তের নাম বলার অনুমতি নেই বলে জানিয়েছেন ফুল, ‘যারা আক্রান্ত হয়েছেন, আমাদের মেডিক্যাল নীতির প্রোটোকল অনুযায়ী তাদের ব্যাপারে কোনও প্রকার তথ্য দেওয়ার অনুমতি নেই।’

ক্রিকেট বিশ্বের আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। নামি খেলোয়াড়ও যুক্ত হচ্ছেন করোনা আক্রান্তের তালিকায়। গত শনিবার করোনা ‘পজিটিভ’ হয়েছেন মাশরাফি মুর্তজা।

Comments