করোনা প্রকোপ কমলে সীমিত পরিসরে কাজ শুরু করবে বিএনপি!

করোনা প্রকোপ কমলে সীমিত পরিসরে কাজ শুরু করবে বিএনপি!

টানা তৃতীয় দফায় সময়সীমা বৃদ্ধি করে আগামী জুলাই থেকে সাংগঠনিক কার্যক্রম সীমিত পরিসরে চালু করার ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার (২৪ জুন) রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

রুহুল কবির রিজভী জানিয়েছেন, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির কারণে বিএনপি’র সাংগঠনিক ও পুনর্গঠন কার্যক্রম ২৫ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত স্থগিত করা হয়েছিল। এই স্থগিতাদেশ আগামী ১৫ জুলাই ২০২০ বুধবার পর্যন্ত বাড়ানো হয়েছে।

বিএনপি এ নিয়ে টানা তৃতীয় দফায় সাংগঠনিক কার্যক্রমের স্থগিতাদেশ বাড়িয়েছে। প্রথম দফায় ২২ মার্চ রিজভী জানান, ১৫ এপ্রিল পর্যন্ত সাংগঠনিক কাজ বন্ধ থাকবে। এরপর ২০ এপ্রিল স্থগিতাদেশ বাড়িয়ে ২৫ মে পর্যন্ত বাড়ানো হয়। এই সময় শেষ হওয়ার একদিন আগে আজ বুধবার রাতে তা তৃতীয়বারের মতো আগামী ১৫ জুলাই পর্যন্ত বাড়িয়েছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী জানান, বিশ্বস্বাস্থ্য সংস্থা নির্দেশিত স্বাস্থ্য সুরক্ষা বিধি এবং সামাজিক দূরত্ব অনুসরণ করে দলের সাংগঠনিক কার্যক্রম/সাংগঠনিক গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৬ জুলাই বৃহস্পতিবার থেকে পর্যায়ক্রমে সীমিত আকারে শুরু করা হবে।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সূত্র থেকে জানা গেছে, ১৬ জুলাই থেকে গুলশানের চেয়ারপারসনের কার্যালয় স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালনা করা হবে। নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়েও একই পদ্ধতি মেনে কার্যক্রম শুরু করবে বিএনপি। তবে এ ক্ষেত্রে দলের আরও নির্দেশনা আসতে পারে।

বুধবার মধ্যরাতে চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দলের সিদ্ধান্তকে নেতাকর্মীরা স্বাগত জানিয়েছেন। আমরা স্বাস্থ্যবিধি মেনে সতর্কভাবে দায়িত্ব পালন করবো।’

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের নেতা সায়মন কবির শাওন বলেন, ‘অবশেষে সাংগঠনিক কার্যক্রমের স্থবিরতার অবসান ঘটলো

Comments