কুয়েট ছাত্রলীগের উদ্যোগে ‘অটোমেটেড ডিসিনফেক্টেড চেম্বার’

কুয়েট ছাত্রলীগের উদ্যোগে ‘অটোমেটেড ডিসিনফেক্টেড চেম্বার’

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ছাত্রলীগের উদ্যোগে ‘অটোমেটেড ডিসিনফেক্টেড চেম্বার’ তৈরী করেন কুয়েট শাখা ছাত্রলীগের কর্মী সাদিক আহমেদ।

শুক্রবার (১লা মে)  প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক, সাদমান নাহিয়ান সেজান তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এবিষয়ে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাটা হুবহু তুলে ধরা হলোঃ

কোভিড-১৯ এঁর বিরুদ্ধে যুদ্ধে বিজয়ী হওয়ার লক্ষ্যে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এখনো পর্যন্ত অনেকগুলো পদেক্ষেপই হাতে নিয়েছে এবং সফল ভাবে বাস্তবায়ন করেছে। আমরা বঙ্গবন্ধু কন্যার পক্ষ থেকে সংগ্রামী নিম্ন-মধ্যবিত্ত পরিবারের বাসায় বাসায় ‘কোয়ারেন্টাইন উপহার’ পৌছে দিয়েছি। আমরা চিকিৎসকদের সুরক্ষার কথা চিন্তা করে ‘ফেস শিল্ড’ বানিয়ে সেটা বিনামূল্যে বিতরণও করেছি। তবে প্রতি নিয়তই আমরা চেষ্টা করে গিয়েছি প্রযুক্তিকে কাজে লাগিয়ে কিভাবে আরো নিখুঁত ভাবে যুদ্ধ জয়ের দিকে অগ্রসর হওয়া যায়।

ঠিক এমন সময় আমাদের খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহযোদ্ধা, আমাদের ভাই ‘সাদিক আহমেদ’ সর্বপ্রথম আগ্রহ দেখায় “Automated Disinfected Chamber” তৈরীর ব্যাপারে। আমরা কুয়েট ছাত্রলীগ ওকে সম্পূর্ণ ভাবে সহযোগিতা করার শতভাগ নিশ্চয়তা দিলাম। অবশেষে সাদিকের একটা সপ্তাহের নির্ঘুম রাত এঁর ফসল আজকের এই “Automated Disinfected Chamber”

সাদিক এঁর মত সহযোদ্ধারাই ছাত্রলীগের অ্যাসেট, কুয়েটের অ্যাসেট। সাদিকের মত সহযোদ্ধারাই শেখ হাসিনার চলার পথকে মসৃণ রাখে।

ইতিহাস স্বাক্ষী, দুর্দিনে, দুর্যোগে ছাত্রলীগই সামনের সারিতে থাকে!

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু।।

Comments