ডিইউজের নতুন সভাপতি কুদ্দুস-সম্পাদক তপু

ডিইউজের নতুন সভাপতি কুদ্দুস-সম্পাদক তপু

মাত্র ৪ ভোটের ব্যবধানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র (একাংশ) সভাপতি নির্বাচিত হয়েছেন কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার)। তিনি পেয়েছেন ৬৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৬৪৬ ভোট।

৪৭৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন যমুনা টিভি’র সাজ্জাদ আলম খান তপু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মেহেদী হাসান পেয়েছেন ৪৩১ ভোট। শনিবার রাতে প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ূন ফলাফল ঘোষণা করেন। কুদ্দুস আফ্রাদ ও সাজ্জাদ আলম খান তপু একই প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন।

অন্য সম্পাকীয় পদগুলোর মধ্যে ৬৭৮ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এমএ কুদ্দুস। ৭৬৯ ভোট পেয়ে যুগ্ম-সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন খায়রুল আলম।

কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন আশরাফুল ইসলাম। এছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক পদে আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে দুলাল খান, জনকল্যাণ সম্পাদক পদে সোহেলী চৌধুরী ও দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস চৌধুরী।

নির্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৯ জন। তাদের মধ্যে নির্বাচিত ৯ জন হলেন- সুরাইয়া অনু, জিএম মাসুদ ঢালী, সাকিলা পারভিন, শাহনাজ পারভিন এলিস, রাজু হামিদ, ইব্রাহিম খলিল খোকন, সলিম উল্লাহ সেলিম, এএম শাহজাহান মিয়া এবং অজিত কুমার মহলদার।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাবে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোট। নির্বাচনে পাঁচ প্যানেল ও স্বতন্ত্রসহ ৮৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Comments