ডেঙ্গু জ্বর দুর্নীতির ফসল : মির্জা ফখরুল

ডেঙ্গু জ্বর দুর্নীতির ফসল : মির্জা ফখরুল

দুর্নীতির কারণেই ডেঙ্গু অপ্রতিরোধ্য হয়ে উঠেছে মন্তব্য করে নতুন ওষুধ কেনাতেও দুর্নীতির আশঙ্কা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি সংসদ ভেঙে দিয়ে অবিলম্বে জাতীয় সংসদ নির্বাচন দেওয়ারও দাবি জানান।

আজ রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এই দাবি জানান মির্জা ফখরুল।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব বলেন, ডেঙ্গু আতঙ্কে ভুগছেন গোটা দেশের মানুষ। সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না নেওয়ার ফলে মহামারি আকার ধারণ করেছে প্রাণঘাতী এ রোগ।

মির্জা ফখরুল বলেন, ‘স্বাস্থ্যমন্ত্রী বললেন, এডিস মশা নাকি রোহিঙ্গাদের মতো। কত বড় অমানবিক হলে, কত বড় অমানুষ হলে এই ধরনের কথা একজন মন্ত্রীর মুখ দিয়ে আমরা শুনতে পাই। মশার যে ওষুধ, এক তো মশার ওষুধই নাই, কার্যকর হচ্ছে না। হবে কোত্থেকে যে দুর্নীতি তারা করে তাতে তো মশার ওষুধ কার্যকর হওয়ার কথা না। এখন নতুন ওষুধ আনবে সেখানে আরো দুর্নীতি হবে। সেখানে আনা হচ্ছে কী, পত্রিকায় এসেছে আজ। দুটো ওষুধ একেবারে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে থাইল্যান্ডে, সেই দুটো ওষুধ নাকি আনা হচ্ছে।’

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, ড্যাব শুধু দলের জন্য নয়, দেশের জন্য অনেক বড় বড় কাজ করে। এজন্য ড্যাবের আরো নতুন সদস্য রিক্রুট করতে হবে।

ড্যাবের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাবের সাবেক মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজউদ্দীন আহমেদ, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. আব্দুস সালাম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমুখ।

Comments