ঢাকার যেসব জায়গায় পাওয়া যাবে ৪৫ টাকা দরে পেঁয়াজ

ঢাকার যেসব জায়গায় পাওয়া যাবে ৪৫ টাকা দরে পেঁয়াজ

পেঁয়াজের বাজারের ‘অস্থিরতা’ ঠেকাতে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে রাষ্ট্রায়ত্ত বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বেশ কিছুদিন কয়েকটি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করলেও গতকাল ট্রাকের সংখ্যা বাড়ানো হয়েছে। ঢাকার বিভিন্ন এলাকায় ৩৫টি ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি।

গত রবিবার ভারত সরকার পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ করার পর হু হু করে বাড়তে থাকে পেঁয়াজের দাম। রবিবার যে পেঁয়াজ ৮০ টাকা কেজি বিক্রি হয়েছে, সোমবার তা বিক্রি হয় ১২০-১৩০ টাকা কেজি। এ অবস্থার মধ্যেই টিসিবি তাদের খোলাবাজারে বাড়তি পেঁয়াজ বিক্রি শুরু করেছে।

টিসিবির বিক্রয়কেন্দ্রগুলোতে সরেজমিন ঘুরে মানুষের দীর্ঘ সারি লক্ষ করা গেছে। লাইনে দাঁড়িয়ে পেঁয়াজ কিনলেও ক্রেতাদের মধ্যে একধরনের স্বস্তি লক্ষ করা গেছে। অনেক ট্রাকের বিক্রি দুপুরের মধ্যেই শেষ হয়ে যায়। আলী হোসেন নামের এক ডিলার ট্রাকে টিসিবির পেঁয়াজ বিক্রি করছিলেন পরীবাগে। সেখানে দুপুর আড়াইটার সময়ও ১৫-২০ জনের লাইন দেখা গেছে। জানতে চাইলে এক ক্রেতা আনিসুর রহমান বলেন, ‘পেঁয়াজের দাম তো স্বর্ণের চেয়েও বেশি। এর মধ্যে ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ অবশ্যই স্বস্তি দিচ্ছে।’

এখানকার বিক্রেতা সুমন মিয়া বলেন, ‘কয়েক দিন এক টন করে পেঁয়াজ দিলেও আজ (সোমবার) টিসিবি ৪০০ কেজি পেঁয়াজ দিয়েছে। কিন্তু বাজারে দাম বেশি হওয়ায় সকাল থেকেই মানুষের লাইন ছিল।’

টিসিবি ট্রাকে পেঁয়াজের পাশাপাশি তেল ও চিনিও বিক্রি করছে।

ঢাকার যেসব জায়গায় টিসিবির পণ্য বিক্রি হচ্ছে : সচিবালয়ের গেট, প্রেস ক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্স ল্যাব মোড়, নিউ মার্কেট/নীলক্ষেত মোড়, শ্যামলী/কল্যাণপুর, জিগাতলা মোড়, খামারবাড়ি, ফার্মগেট, কলমীলতা মোড়, রজনীগন্ধা সুপারমার্কেট, কচুক্ষেত, আগারগাঁও তালতলা ও নির্বাচন কমিশন অফিস, রাজলক্ষ্মী কমপ্লেক্স, উত্তরা, মিরপুর-১ নম্বর মাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, আইডিয়াল স্কুল, বনশ্রী, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরাপুল বাজার ও আইডিয়াল জোন, মতিঝিল বক চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ নম্বর গোল চত্বর, আশকোনা হজক্যাম্প, মোহাম্মদপুর টাউন হল কাঁচাবাজার, দিলকুশা, মাদারটেক, নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, পরীবাগ ও পলাশী মোড়ে।

Comments