ঢাকা উত্তর সিটি করপোরেশনের অভিযানে ১৬২ স্থাপনায় মিলল এডিসের লার্ভা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অভিযানে ১৬২ স্থাপনায় মিলল এডিসের লার্ভা

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিশেষ চিরুনি অভিযানের চতুর্থ দিনে ১৬২ স্থাপনায় মিলেছে এডিসের লার্ভা। এসবের দায়ে আটটি মামলায় ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ জুন) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরিচালিত অভিযানে এসব জরিমানা ও এডিসের লার্ভার স্থান শনাক্ত করেছে ডিএনসিসি। ডিএনসিসির জনসংযোগ বিভাগ প্রেরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

অভিযানের চতুর্থ দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ১৪ হাজার ২৯৩টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১৬২টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এছাড়া ৯ হাজার ৭৪০টি বাড়ি-স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এডিস মশার লার্ভা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটটি মামলায় মোট ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করা হয়।

গত ৬ জুন থেকে এই পর্যন্ত এই চার দিনে ৫৪টি ওয়ার্ডে মোট ৫৪ হাজার ১৩০টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৭০১টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এবং ৩৭ হাজার ৫৪৩টি বাড়ি-স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এছাড়া এ চার দিনে মোট ১ লাখ ৮৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Comments