তাসকিনকে আইপিএল খেলতে দিতে আপত্তি নেই বিসিবির

তাসকিনকে আইপিএল খেলতে দিতে আপত্তি নেই বিসিবির

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলাটা যেকোনো ক্রিকেটারের জন্য স্বপ্ন। এবার সেই স্বপ্ন পূরণে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ।

ইংলিশ পেসার মার্ক উডের ইনুজুরিতে তার স্থলে বাংলাদেশি এ পেসারকে পছন্দ আইপিএলের এবারের মৌসুমের নতুন দল লক্ষনৌ সুপার জায়ান্টস ফ্রাঞ্চাইজির।

তাসকিনকে চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে ফোনও করেন ফ্রাঞ্চাইজিটির মেন্টর গৌতম গম্ভীর।

তবে এ মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় জাতীয় দলের খেলায় ব্যস্ত এ পেসারকে ছাড়বে কি না বিসিবি সেটাই ছিল প্রশ্ন।

জানা গেছে, তাসকিনকে আইপিএল খেলতে দিতে আপত্তি নেই বিসিবির। তবে দক্ষিণ আফ্রিকায় সিরিজ চলাকালীন তাকে ছাড়ছে নারাজ বিসিবি। ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৩১ মার্চ থেকে। এদিকে আইপিএলের পর্দা উঠবে ২৬ মার্চ।

বিষয়টি মনে করিয়ে দিয়ে জোহানেসবার্গে দলের একজন কর্মকর্তা জানিয়েছেন, ‘তাসকিনতে যেতে হলে তো ওয়ানডে সিরিজের পরপরই যেতে হবে। কিন্তু টেস্ট সিরিজের আগে আমরা আমাদের গুরুত্বপূর্ণ একজন বোলারকে কেন ছেড়ে দেব?’ ।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বিষয়ও আরও পরিষ্কার করে বলেছেন, ‘তাসকিন অনাপত্তিপত্র পাবে কি না, এ ব্যাপারে আইপিএলের একটি ফ্র্যাঞ্চাইজি আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু আমাদের কাছে তো জাতীয় স্বার্থটা আগে। কেউ আইপিএলে খেললেও সেটা জাতীয় দলের খেলা বাদ দিয়ে নয়। এই মুহূর্তে তাসকিনের যাওয়ার কোনো সম্ভাবনা নেই। দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ও শ্রীলংকা সিরিজের মাঝের সময়টাতে কেউ তাসকিনকে আইপিএলে নিতে চাইলে সেটি বিবেচনা করে দেখা হবে।’

উল্লেখ্য, আইপিএলের মেগা নিলামের সংক্ষিপ্ত তালিকায় ছিল তাসকিনের নাম। কিন্তু সেই নিলামে কোনো দল আগ্রহ দেখায়নি ৫০ লাখ রুপির এই পেসারের ওপর। এবার তাসকিনের কপাল খুললেও তিনি আইপিএলে যুক্ত হতে পারবেন কিনা সেটাই এখন দেখার বিষয়।

Comments