নাটোরে নতুন দেশি পেঁয়াজ, কেজি ৮০ টাকা

নাটোরে নতুন দেশি পেঁয়াজ, কেজি ৮০ টাকা

নাটোরে ৮০ টাকায় নেমে গেছে পেঁয়াজের কেজি। গতকাল মঙ্গলবারও দেশি নতুন পেঁয়াজ হাটে-বাজারে বিক্রি হয়েছে প্রতি কেজি ১৪০ থেকে ১৫০  টাকায়। সেখানে হঠাৎ করেই আজ বুধবার সকাল থেকে সে পেঁয়াজ নেমে এসেছে ৮০ টাকায়।

সকাল থেকে নাটোর শহরের অন্যতম বড় কাঁচাবাজার স্টেশন বাজারে প্রতি কেজি নতুন দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। সরবরাহ বাড়ায় পেঁয়াজের মূল্য নিম্নমুখী বলে জানান ব্যবসায়ীরা। আর কয়েক দিনের মধ্যেই নতুন পেঁয়াজের দাম আরো কমে যাবে বলে ধারণা করছেন তাঁরা। তবে ব্যবসায়ীরা এখনো পুরাতন দেশি পেঁয়াজের দাম হাঁকছেন ২২০ থেকে ২৩০ টাকা।

নাটোরের খুচরা পেঁয়াজ বিক্রেতা মামুনুর রশিদ ও কামাল হোসেন জানান, পাইকারি বাজারে পেঁয়াজের সরবরাহ বেড়েছে। অন্যদিকে ক্রেতাদের চাহিদা কম। এ কারণে পেঁয়াজের দাম নিম্নমুখী। সপ্তাহখানেকের মধ্যে পেঁয়াজের কেজি ৫০ টাকার নিচে নেমে আসবে বলে তাঁদের ধারণা।

পাইকারি ও খুচরা পেঁয়াজ বিক্রেতারা জানান, গতকাল পেঁয়াজের মণ ছিল পাঁচ থেকে ছয় হাজার টাকা। আজ বুধবার সকাল থেকে তিন-চার হাজার টাকা মণ। তার মানে ৮০ থেকে ১০০ টাকা কেজিতে বেচাকেনা হচ্ছে। পেঁয়াজ এখন ওঠার দিকে। দাম আরো দিন দিন কমবে। আজকে সকালে ১০০ টাকা কেজি করে বিক্রি করেছেন। পরে ক্রেতার সংখ্যা কমে যাওয়ায় ৮০ টাকা কেজিতে বিক্রি করেন।

Comments