নীলফামারীতে নিষিদ্ধঘোষিত ‘আল্লাহর দল’র উপজেলা নায়েক গ্রেফতার

নীলফামারীতে নিষিদ্ধঘোষিত ‘আল্লাহর দল’র উপজেলা নায়েক গ্রেফতার

নিষিদ্ধঘোষিত সংগঠন ‘আল্লাহর দল’র নীলফামারীর জলঢাকা উপজেলার নায়েক জাকির হোসেনকে (৩২) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

মঙ্গলবার (১৩ জুলাই) ভোরে উপজেলার দক্ষিণ বগুলাগাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার আজিজুল ইসলামের ছেলে। বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) রেজানুর রহমান জানান, গত বছরের ১১ মার্চ রাতে জলঢাকা শহরের বগুলাগাড়ি বারঘরি এলাকার মিলনের বাড়িতে নাশকতার পরিকল্পনা করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। সে সময় নিষিদ্ধ এই সংগঠনটির সারাদেশের দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক গাইবান্ধা জেলার সাইফুল আলম (৩৭) ও প্রচার সম্পাদক জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের জিকরুল আহমেদকে (৩২) গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এ ঘটনায় সাইফুল আলম, জিকরুল আহমেদ, মিলন, নুরুন্নবী ও জাকির হোসেনের নামে জলঢাকা থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা করেন জলঢাকা থানার উপপরিদর্শক নিশার আলী তিতুমীর। গ্রেফতার জাকির এজাহারনামীয় আসামি ছিলেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশিদ জানান, গ্রেফতার জাকিরকে বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সহদেব চন্দ্র রায়ের আদালতে তোলা হলে তিনি ম্যাজিস্ট্রেটের কাছে সেদিনের ঘটনায় জড়িত থাকার বিষয়টি স্বীকার করেন। পরে তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Comments