নীলফামারীর ডোমারে লেভেল ক্রসিংয়ে ট্রেন ট্রাকের সংঘর্ষ, চালকের সহকারী নিহত

নীলফামারীর ডোমারে লেভেল ক্রসিংয়ে ট্রেন ট্রাকের সংঘর্ষ, চালকের সহকারী নিহত

নীলফামারীর ডোমারে ট্রেন ও ইটবোঝাই ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের হেলপার সাকিল (২২) ঘটনাস্থলে নিহত হন। আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৭টার দিকে ঘটনাটি ঘটে ডোমার উপজেলার চিলাহাটি রেলস্টেশনের অদূরে কাজিরহাট অরক্ষিত লেভেল ক্রসিংয়ে। এ ঘটনায় আহত হয়েছেন ২ জন। তারা হলেন- ট্রাকচালক হাসান মাহমুদ (৩৫) ও ইট ব্যবসায়ী আনিছুর রহমান (৪০)। তাদের ডোমার উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এ ঘটনায় ট্রেনের কোনো যাত্রীর ক্ষয়ক্ষতি হয়নি। ট্রাকচালক ও হেলপারের বাড়ি নওগাঁয় বলে জানা গেছে। আর ইট ব্যবসায়ীর বাড়ি বোদাপাড়া কাজিরহাটে। তিনি ইটের ব্যবসা করতেন।

এই দুর্ঘটনার ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারী হয়ে দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। চিলাহাটি রেলস্টেশনে আটকা পড়েছে খুলনাগামী আন্তনগর রূপসা এক্সপ্রেস।

প্রত্যক্ষদর্শী জুয়েল বসুনিয়া জানান, নওগাঁ থেকে আসা ইটবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কাজিরহাট লেভেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা মেইল ট্রেনটি খুলনা অভিমুখে যাচ্ছিল। ওই লেভেল ক্রসিংটি অরক্ষিত। সেখানে কোনো গেটম্যান নেই। সেখানে রেলওয়ে বিভাগের একটি সাইনবোর্ড টানানো আছে। সেখানে লেখা ‘গেটম্যান নেই-দেখে-শুনে চলাচল করুন’। এ অবস্থায় ইটবোঝাই ট্রাকটি লেভেল ক্রসিং পার হওয়ার সময় ওই ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয়। ঘটনাস্থলেই একজন নিহত এবং ২ জন আহত হন।

চিলাহাটি রেলস্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে যায় খুলনাগামী ‘খুলনা মেইল’ ট্রেনটি। এরপর ৭ মিনিট পর খবর পাই, চিলাহাটি থেকে ৫ কিলোমিটার অদূরে কাজিরহাট লেভেল ক্রসিংয়ে একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। তিনি জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এলেই উদ্ধার কাজ শুরু হবে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত উদ্ধারকারী রিলিফ ট্রেন না পৌঁছায় উদ্ধারকাজ শুরু হয়নি। ফলে এই রুটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে।

Comments