নুরের ওপর হামলার বিচার দাবিতে ঢাবি প্রশাসনকে আল্টিমেটাম

নুরের ওপর হামলার বিচার দাবিতে ঢাবি প্রশাসনকে আল্টিমেটাম

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ভবনে ভিপি নুরুল হক নুর ও তার সমর্থকদের ওপর হামলার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এক সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ‌্যালয় প্রশাসনকে এ আলটিমেটাম দেন তারা। এ সময় বিক্ষোভ মিছিল শেষে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিল শেষে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থানকালে স্মারকলিপি পাঠ করেন স্বতন্ত্র জোটের নেতা মেহেদি হাসান। তাতে বলা হয়, ‘ডাকসু ভবনে হামলাকারীদের বিরুদ্ধে ঢাবি প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি। ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ আহত শিক্ষার্থীদের নামে মামলা করা হয়েছে। এর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো বক্তব্য আমরা পাইনি। উপরন্তু আহতদেরকেই দোষারোপ করার চেষ্টা করা হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয় ও অনাকাঙ্ক্ষিত।’

ক্যাম্পাসে বার বার নুরের ওপর সন্ত্রাসী হামলা করা হচ্ছে জানিয়ে এতে বলা হয়, হামলাকারীরা ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। এর ফলে সহিংসতা বেড়েই চলছে। এর দায় প্রশাসন কোনোভাবেই এড়াতে পারে না।

Comments