প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগকে বহির্বিশ্বের অভিনন্দন

প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগকে বহির্বিশ্বের অভিনন্দন

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন দেশের রাজনৈতিক দল, ব্যক্তি ও সংস্থা। দলের নেতাকর্মী এবং দেশের জনগণের প্রতি ভিডিওবার্তায় ও লিখিতভাবে অভিনন্দন জানিয়েছেন তারা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে আজ বুধবার (২৪ জুন) এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (২৩ জুন) ছিল বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শুভেচ্ছা ও অভিনন্দন জানানো রাজনৈতিক দল, ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- চায়না কমিউনিস্ট পার্টি, সেন্ট্রাল ওয়ার্কার্স পার্টি-উত্তর কোরিয়া, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অব অস্ট্রিয়া, আয়ারল্যান্ডের রক্ষণশীল রাজনৈতিক দলের ফাইন গায়েল,  সুপ্রিম কাউন্সিল অব ইউনাইটেড রাশিয়া এর চেয়ারম্যান বরিস ভি গ্রিজলিভ, ভারতীয় জনতা পার্টি’র (বিজেপি) নেতা জগৎ প্রকাশ নাড্ডা, যুক্তরাষ্ট্রের মিশিগানের সিনেটর পল ওজনো, সোশালিস্ট পার্টি বেলজিয়ামের চেয়ারম্যান পল স্ট্যাউট,  জার্মানির ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়নের  মেম্বার অব দ্য স্টেট ও পার্লামেন্ট সেক্রেটারি জেনারেল ম্যানফ্রেড পেন্টজ, স্পেন হিউম্যান রাইটস কর্পস, সুইডেনের বাম দলের চেয়ারম্যান এলেনা কার্লস্টর্ম, ইতালির পার্টিটো ডেমোক্রেটি প্রমুখ।

শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, দেশের প্রাচীনতম দল হিসেবে ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। ধীরে ধীরে আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে দলটি বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দলে পরিণত হয়। অসাম্প্রদায়িক ও প্রগতিশীলতার নীতি ধারণ করে এই অঞ্চলের মানুষের সব গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়ে আসছে দলটি। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশের জনগণ স্বাধীনতা অর্জন করে।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের জনগণের ঐক্য ও সংহতি ধরে রেখে অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা সব ক্ষেত্রে জাতীয় উন্নয়নের পাশাপাশি আন্তর্জাতিক শান্তি, ঐক্য, সংহতি দৃঢ় করতে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় অপরিসীম অবদান রেখে চলেছেন।

সর্বোপরি, তারা বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রতিষ্ঠাবার্ষিকীতে দল ও দলের নেতা-কর্মীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশের জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেছেন এবং যে কোনও পরিস্থিতিতে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন।

Comments