প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা বিএনপির

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামী ১ সেপ্টেম্বর। দিনটি উপলক্ষে নানা কর্মসূচি ঘোষণা করেছে দলটি। গতকাল মঙ্গলবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

কর্মসূচিতে রয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সকাল ৬টায় নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী সব কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা ফাতেহা পাঠ ও পুষ্পস্তবক অর্পণ করবেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনাসভার আয়োজন করা হবে। হেল্প ক্যাম্প ও করোনা রোগীদের সহায়তা করা হবে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পোস্টার প্রকাশ করা হয়েছে এবং গণমাধ্যমে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এছাড়া আগামী ৩০ আগস্ট গুমের শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবসে বিএনপি কর্মসূচি পালন করবে।

সংবাদ সম্মেলনে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ আটক কয়েক জন নেতাকর্মীর অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল প্রমুখ।

Comments