প্রধানমন্ত্রীর কাছে চিঠি; খালেদার মুক্তি চায় না বিএনপি

প্রধানমন্ত্রীর কাছে চিঠি; খালেদার মুক্তি চায় না বিএনপি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে রবিবার একটি চিঠি পাঠান। এই প্রথমবারের মত মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠি লিখলেন যে চিঠিতে ভারতের সঙ্গে চুক্তি নিয়ে। ১৪৫ (ক) অনুচ্ছেদ অনুযায়ী চুক্তিগুলো সংসদে অথবা রাষ্ট্রপতির কাছে পাঠানোর জন্য তিনি অনুরোধ করেন। চিঠিতে একটিবারের জন্যও বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি বিএনপির মহাসচিব বলেননি।

উল্লেখ্য যে, ২০০৮ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এটি বিএনপি মহাসচিবের লেখা প্রথম চিঠি। অথচ এই চিঠিতে একটিবারের জন্যও বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি বিএনপির মহাসচিব বলেননি। অথচ বিএনপি তার সমস্ত বক্তৃতা বিবৃতিতে বারবার বলছে যে, বেগম খালেদা জিয়ার মুক্তি তাদের কাছে প্রধান ইস্যু। বেগম খালেদা জিয়ার মুক্তিই বিএনপির একমাত্র আরাধ্য। কিন্তু প্রধানমন্ত্রীর কাছে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দীর্ঘ চিঠিতে কোথাও একটিবারের মত বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নেই।

সচেতন রাজনৈতিক মহল থেকে প্রশ্ন ওঠে, তাহলে কি বিএনপিই বেগম খালেদা জিয়ার মুক্তি চায় না? নাকি বিএনপি বেগম খালেদা জিয়াকে আটকে রেখে রাজনীতি করতে চায়? বিএনপির কারণেই কি তাহলে বেগম খালেদা জিয়া বন্দি?

এ ঘটনার পর রাজনৈতিক অঙ্গনে আলোচনা ও সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

Comments