বগলের কালো দাগ দূর করার ঘরোয়া উপায়

শরীরের বিভিন্ন অংশ নানা কারণে কালো হয়ে থাকে। সবচেয়ে বেশি মন খারাপের কারণ হলো বগলের নিচের কালো দাগ। মুখের ত্বকের জন্য আমরা কতো কিছুই না করে থাকি। কিন্তু বগলের কালো দাগ দূর করতে খুব একটা মাথা ঘামানো হয় না। যার কারণে সবসময় সম্পূর্ণ হাত ঢেকে থাকে তেমন পোশাক পরতে হয়। বাজারে বিক্রিত ত্বক ফর্সাকারি প্রসাধনীর বাজারও ছেয়ে গেছে নকলে। যা ত্বকের ক্ষতি করে বেশি।

ত্বকের যেকোনো ধরণের যত্নে ঘরোয়া উপাদানের বিকল্প নেই। হাতের কাছে পাওয়া প্রাকৃতিক উপাদানগুলো দিয়ে খুব সহজেই রূপচর্চা করা যায়, এছাড়াও ত্বকের নানা সমস্যার সমাধান করে ফেলা যায় নিমিষেই।

এখন যে প্যাকটির কথা জানাবো তা তৈরি করা খুবই সহজ। সেই সাথে বগলের নিচের কালো দাগ দূর করতে ব্যাপক কার্যকরী। তৈরি করাও যাবে সহজলভ্য কিছু পণ্য দিয়েই।

প্যাকটি তৈরিতে যা যা লাগবে,

বেকিং সোডা- ২ টেবিল চামচ

লেবুর রস- ২ টেবিল চামচ

দানাদার চিনি- ২ টেবিল চামচ

যেভাবে তৈরি করতে হবে,

উপকরণগুলোকে একত্রে ভালোভাবে মেশাতে হবে। ততোক্ষণ নাড়তে হবে যতক্ষণ পর্যন্ত ভেতরে ছোট ছোট বুদবুদ দেখা যাচ্ছে। বুদবুদগুলো মিশে গেলে তবেই প্যাকটি তৈরি। খেয়াল রাখতে হবে প্যাকটি যেনো খুব বেশি তরল না হয়, আবার খুব বেশি ঘন না হয়।

প্যাকটি তৈরি হলে বগলের নিচে লাগাতে হবে। ১০ মিনিট রেখে, কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিতে হবে।

মনে রাখতে হবে, ওয়াক্সিং বা শেভ করার পরে সাথে সাথে এ প্যাকটি ব্যাবহার করা যাবে না। প্যাকটি ব্যবহারের পূর্বে অবশ্যই বেকিং সোডা থেকে অ্যালার্জি রয়েছে কিনা তা জানার জন্য শরীরে অ্যালার্জি পরীক্ষা করে নিতে হবে।

Comments