বাস্তুহারা পরিবারের হাতে প্লটের দলিল হস্তান্তর করেন গণপূর্ত প্রতিমন্ত্রী

বাস্তুহারা পরিবারের হাতে প্লটের দলিল হস্তান্তর করেন গণপূর্ত প্রতিমন্ত্রী

 নিজস্ব প্রতিবেদক:ঢাকার মিরপুর ১১ নম্বর সেক্টরের বাউনিয়াবাঁধ এলাকায় ২৬০০ বাস্তহারা পরিবারের পুনর্বাসন প্রকল্পে প্লটের দলিল হস্তান্তর করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি। রোববার বেলা ১১ টায় বাউনিয়াবাধ ঈদগা মাঠে আয়োজিত এক জনসভায় তিনি ৯৩ টি প্লটের দলিল আনুষ্ঠানিকভাবে গ্রহীতাদের মাঝে হস্তান্তর করেন।

দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সাধারণ মানুষের অধিকারের কথা বলেছেন। সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে যেয়ে তিনি জেল জুলুম অত্যাচার নির্যাতন সহ্য করেছেন। কিন্তু অন্যায়ের সাথে কখনো আপস করেননি। মানুষের খাদ্য বস্ত্র চিকিৎসা সহ মানসম্মত আবাসন ব্যবস্থা নিশ্চিত করা ছিল বঙ্গবন্ধুর একটি অন্যতম স্বপ্ন। সে স্বপ্নকে বাস্তবে রূপ দিতে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর একটি উজ্জ্বল দৃষ্টান্ত আজকের এই দলিল হস্তান্তর।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৬ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ: দেলোয়ার হায়দার এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো: শহীদ উল্লা খন্দকার। অনুষ্ঠানে স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। উল্লেখ্য: স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মিরপুর ১১ সেকশনে অবস্থিত এ বাঁধের ৯২ দশমিক ৯৯ একর জমির ওপর দুই হাজার ৬০০ পরিবারকে পুনর্বাসিত করেন। প্রত্যেক পরিবারকে পৌনে এক কাঠা জমি বরাদ্দ দেন তিনি।

ডিএম///

Comments