বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে

রবিবার (৩০ মে) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘ দু’একদিনের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে যাবেন তিনি।’বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে এ তথ্য জানান তিনি। এ সময় সরকার খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছে বলেও অভিযোগ করেন ফখরুল।

এর আগে শুক্রবার (২৮ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছিলেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া বৃহস্পতিবার রাত থেকে জ্বরে আক্রান্ত।

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ সচেতনভাবে উদার ও গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ধ্বংস করে একদলীয় শাসনের পথে হাঁটছে। তারা সুপরিকল্পিতভাবে রাজনীতির পরিবেশ নষ্ট করছে। তাই গণতন্ত্রের পরিবেশ পুনরুদ্ধারে শুধু বিএনপি নয়, গোটা জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে বলেও জানান তিনি।

গত ১৪ এপ্রিল গুলশানের বাসা ফিরোজায় করোনা ভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর ২৭ এপ্রিল তিনি হাসপাতালে ভর্তি হন। পরে শ্বাসকষ্ট অনুভব করলে তাকে কোরোনারি কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়।

এরপর ৯ মে খালেদা জিয়ার করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল আসে। তবে আরও কিছু শারীরিক জটিলতা থাকায় হাসপাতালেই তার চিকিৎসা চলছে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে তিন বছর আগে কারাগার যেতে হয়েছিলে। দেশে করোনা সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়’ শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয় সরকার।

Comments