‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন রপ্তানি হবে যুক্তরাষ্ট্রে

‘মেড ইন বাংলাদেশ’ স্মার্টফোন রপ্তানি হবে যুক্তরাষ্ট্রে

দেশি প্রতিষ্ঠান ওয়ালটন ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগের স্মার্টফোন যুক্তরাষ্ট্রের বাজারে রপ্তানি শুরু করতে চলেছে। এর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশে তৈরি গ্যাজেট বিদেশে রপ্তানি হবে।

ওয়ালটনের গাজীপুরের প্ল্যান্টে তৈরি স্মার্টফোনের প্রথম চালানটি যাবে মার্চের ১ তারিখ। মাইলফলক হিসেবে দিনটি উদযাপন করবে কোম্পানিটি। ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক এসএম মঞ্জুরুল আলম বলেন, সেদিন গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রি লি.-এ স্মার্টফোন রপ্তানির এই অর্জন উদযাপন করা হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, যুক্তরাষ্ট্রের একটি স্বনামধন্য ব্র্যান্ডকে স্মার্টফোন সরবরাহ করবে ওয়ালটন। ওই স্মার্টফোনগুলোর লেবেলে “মেড ইন বাংলাদেশ” কথাটি লেখা থাকবে। প্রতিষ্ঠানটির জন্য চুক্তিভিত্তিতে স্মার্টফোন তৈরি করে দেবে ওয়ালটন, যেমনটা সচরাচর গার্মেন্টস সেক্টরে দেখা যায়। তবে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানটির নাম প্রকাশ করেনি ওয়ালটন কর্তৃপক্ষ।

মঞ্জুরুল আলম আরও বলেন, বাংলাদেশে তৈরি স্মার্টফোন রপ্তানির স্বপ্ন সত্য হতে চলেছে। স্থানীয়ভাবে তৈরি স্মার্টফোনের উঁচু মান ও এডভান্স ফিচার দেখ বিদেশি ক্রেতারা আকৃষ্ট হয়েছেন। ওয়ালটন এখন ইউরোপ অস্ট্রেলিয়াসহ উন্নত বিশ্বে স্মার্টফোনের বাজারে প্রবেশের চেষ্টা চালাচ্ছে।

যুক্তরাষ্ট্রের বাজারে মেড ইন বাংলাদেশ লেবেল সম্বলিত ইলেক্ট্রনিকস ও আইসিটি পণ্য বিক্রির জন্য গত বছর অ্যামাজনের সঙ্গে চুক্তি করেছিল ওয়ালটন। স্থানীয় বাজারের চাহিদা পূরণের পাশাপাশি এশিয়া, ইউরোপ, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের প্রায় ৩৫টি দেশে ইলেক্ট্রনিক যন্ত্রপাতি রপ্তানি করছে ওয়ালটন।

Comments