যশোরে গত ২৪ ঘণ্টায় যশোরে করোনায় ও উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন

যশোরে গত ২৪ ঘণ্টায় যশোরে করোনায় ও উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন

যশোরে গত ২৪ ঘণ্টায় যশোরে করোনায় ও উপসর্গ নিয়ে মারা গেছেন আটজন। এরমধ্যে করোনায় ছয়জনের ও উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে জেলার আরও ১৩৬ জনের।

রোববার (২৫ জুলাই) যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলার ৪৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ২৫১ জনের নমুনা পরীক্ষা করে ৮০ জনের করোনা শনাক্ত হয়েছেন৷ এছাড়া জিন এক্সপার্ট টেস্টের মাধ্যমে তিনজনের নমুনা পরীক্ষায় তিনজন ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ১৮০ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে খুলনা মেডিকেল কলেজে (খুমেক) তিনজনের নমুনা পরীক্ষা করা হলেও কারও পজিটিভ ফল পাওয়া যায়নি। সব মিলিয়ে শনাক্তের হার ৩১ ভাগ।

একইসময়ে করোনায় আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩১১ জনে। জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৭৪৮জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ হাজার ৬৫২ জন।

এদিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও দুজন।

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ছয়জন ও উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫১ জন। এরমধ্যে করোনা ইউনিটের রেডজোনে ১১৫ জন ও ইয়েলোজোনে ৩৬ জন রোগী রয়েছেন।

Comments