যুব মহিলা আওয়ামী লীগের সম্মেলন মে-জুনে

যুব মহিলা আওয়ামী লীগের সম্মেলন মে-জুনে

মেয়াদ শেষ হওয়ার পথে থাকা আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠন আওয়ামী মহিলা লীগ ও যুব মহিলা লীগের সম্মেলন আগামী মে-জুন মাসে করার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় বক্তব্য দিতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এই নির্দেশ দেন। দলের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সঙ্গে সংগঠনের ঢাকা মহানগর শাখা, দুই সিটির নবনির্বাচিত মেয়র ও সহযোগী সংগঠনের নেতাদের এই বৈঠক হয়।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘যাদের সম্মেলন হয়েছে কিন্তু পূর্ণাঙ্গ কমিটি হয়নি, তাদের প্রতি অনুরোধ, দ্রুত পূর্ণাঙ্গ কমিটি জমা দেবেন। করোনাভাইরাসের কারণে কমিটি গঠন থেমে থাকতে পারে না। খুব দ্রুত পূর্ণাঙ্গ কমিটি করে দেবেন। এটা নেত্রীর নির্দেশ।’

দলের সব সহযোগী সংগঠনকেও পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যেসব কমিটির মেয়াদ ফুরিয়ে গেছে তারা মার্চ-এপ্রিলের পর ঘরোয়াভাবে প্রস্তুতি নিতে পারে। আমরা মে-জুন মাসে সম্মেলনগুলোর করার চিন্তাভাবনা করছি।’

যুব মহিলা লীগ এবং আওয়ামী মহিলা লীগের মেয়াদ মার্চে শেষ হয়ে যাবে। এজন্য এই দুটি সংগঠনের সম্মেলন মে-জুন মাসে করার যাবতীয় প্রস্তুতি এখন থেকেই শুরু করবে বলেও জানান সেতুমন্ত্রী।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের পক্ষ থেকে নেওয়া প্রস্তুতির সঙ্গে সঙ্গে দলীয়ভাবেও প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

এ সময় মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে ব্যানার ফেস্টুনে নিজের ছবি ব্যবহার না করতে নেতাকর্মীদের নির্দেশ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। একই সঙ্গে সব ধরনের সভা- সমাবেশ করা থেকে বিরত থাকার কথাও বলেন তিনি।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব- উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments