রাজধানীতে হেফাজতে ইসলামের ঢিলেঢালা হরতাল

রাজধানীতে হেফাজতে ইসলামের ঢিলেঢালা হরতাল

রাজধানীতে ঢিলেঢালাভাবেই পালিত হচ্ছে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল।  ভোর থেকে সড়কে গণপরিবহন ও যাত্রীর সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে প্রতিদিনের চেনা রূপে ফিরছে সড়কগুলো।

হরতাল হলেও রাজধানীতে প্রায় স্বাভাবিক রয়েছে যান চলাচল। সংখ্যায় কিছুটা কম হলেও চলছে গণপরিবহন। তবে, সড়কগুলোতে অন্যান্য দিনের তুলনায় কমে গেছে ব্যক্তিগত যানবাহনের সংখ্যা। রাজধানীর শাহবাগ, নীলক্ষেত, এলিফ্যান্ট রোড, কাওরানবাজার, ধানমন্ডি, শুক্রাবাদ, মোহাম্মদপুর, শ্যামলী, কল্যাণপুর ও গাবতলী এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

হরতালের আগের রাতেই সায়েদাবাদে বাসে আগুন

 

রাজধানীর সড়কগুলোতে অন্যান্য দিনের তুলনায় যান চলাচল ছিল কিছুটা কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্টাতে থাকে সে দৃশ্য। ধীরে ধীরে বাড়তে থাকে গণপরিবহনের সংখ্যা। তবে গত দুইদিনের উৎসব আর সরকারি ছুটির পরদিন গণপরিবহনে যাত্রীর সংখ্যাও ছিল কিছুটা কম। শনির আখড়া, যাত্রাবাড়ী, গুলিস্তান, পল্টন, কাওরান বাজার, ফার্মগেট এলাকায় নেই চিরচেনা সেই যানজট। গণপরিবহন কিছুটা কম থাকায় চাহিদা বেড়েছে রিকশা-সিএনজির। প্রায় সব এলাকাতেই এসব পরিবহনের চলাচল বেশি দেখা গেছে।

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় নেতাকর্মী ও প্রতিবাদী মুসল্লিদের হত্যা ও হামলার প্রতিবাদে আজ রবিবার (২৮ মার্চ) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে সংগঠনটি। গত শুক্রবার রাতে পুরানা পল্টনে এক সংবাদ সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী এ ঘোষণা দেন।

Comments