শিক্ষাবিদদের সাথে বৈঠকে বসছে নতুন ইসি

শিক্ষাবিদদের সাথে বৈঠকে বসছে নতুন ইসি

আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে শিক্ষাবিদদের সঙ্গে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন ভবনের সভাকক্ষে আগামীকাল বিকেল ৩টায় সভাটি অনুষ্ঠিত হবে।

এতে প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবে। নির্বাচন কমিশন মূলত বুদ্ধিজীবীদের পরামর্শ নিয়ে পরবর্তী কার্যক্রম নির্ধারণ করতে চায়।

ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, ৩০ জন বুদ্ধিজীবীর তালিকা করা হয়েছে। এদের মধ্যে কেউ কেউ হয়তো আসবেন না। তবে অনেকেই আসবেন বলে জানিয়েছেন। কয়েকজনকে আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হলেও ফোনে যোগাযোগ করা যায়নি। নির্বাচন কমিশনার মো. আলমগীর বুধবার (০৯ মার্চ) নির্বাচন ভবনে তার দফতরে সাংবাদিকদের জানিয়েছেন, শিক্ষাবিদ, বিশিষ্টজন, গণমাধ্যম, নারী নেত্রী ও রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক বৈঠক করবেন। তাদের কাছ থেকে পাওয়া পরামর্শ নিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনের রোডম্যাপ তৈরি করবে ইসি।

আগামী ২২ মার্চ বিশিষষ্টজনদের সঙ্গে এবং ৩০ মার্চ গণমাধ্যমের সঙ্গে বসতে পারে ইসি। অন্য মহলের সঙ্গে কবে নাগাদ বৈঠক হবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

Comments