শেখ জামালের সমাধিতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শেখ জামালের সমাধিতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

শেখ জামালের সমাধিতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত অফিসার, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামালের ৬৮তম জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

বুধবার বাদ জোহর রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ জামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. আবু নাসের ভূঁঞা, জাতীয় ক্রীড়া পরিষদের উপপরিচালক ও চেয়ারম্যানের পিএস মো. রাশেদুজ্জামান সেরনিয়াবাত, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন) মোখলেসুর রহমানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ‘যুব ও ক্রীড়া মন্ত্রণালয়’ নানা কর্মসূচির মধ্যে দিয়ে শেখ জামালকে গভীর শ্রদ্ধা ও ভালবাসার সঙ্গে স্মরণ করছে। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় পরিবারের অন্য সদস্যদের সঙ্গে শেখ জামালও গৃহবন্দি ছিলেন। সেখান থেকে পালিয়ে তিনি মহান মুক্তিযুদ্ধে সম্মুখ সমরে নেতৃত্ব দেন। শেখ জামাল একজন দেশপ্রেমিক চৌকষ-মেধাবী সেনা অফিসার ছিলেন।’

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, ’শেখ জামাল ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাত্রিতে ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত হন। জন্মদিন স্বভাবতই সবার কাছে আনন্দের। কিন্তু রক্তাক্ত বিদায় সে আনন্দকে ম্লান করে দিয়েছে। মুক্তির সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অবদান বাঙালি জাতি কৃতজ্ঞতার সঙ্গে চিরদিন স্মরণ করবে।’

১৯৫৪ সালের (২৮ এপ্রিল) গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় তিনি জন্মগ্রহণ করেন শেখ জামাল।

Comments