শ্রীমঙ্গলে সর্বোচ্চ দামে বিক্রি হলো বৃন্দাবন চা বাগানের হোয়াইট টি

দেশের দ্বিতীয় বৃহতম মৌলভীবাজারের শ্রীমঙ্গল চা নিলাম কেন্দে অনুষ্টিত হয়েছে ১৭ তম চা নিলাম কার্যক্রম। এতে অংশ নিয়েছেন দেশের শতাধিক চা ব্যবসায়ীরা। চা নিলামে সর্বোচ্চ দামে বিক্রী হয় হবিগঞ্জের বৃন্দাবন চা বাগানের সাদা চা। এছাড়া এ নিলামে প্রথম অংশ গ্রহন করেন পঞ্চগড়ের চা বাগান মালিকরা।

আজ বুধবার সকালে শ্রীমঙ্গল মৌলভীবাজার সড়কে খান টাওয়ারের চা নিলাম কেন্দ্রে আয়োজিত এ নিলামে বিভিন্ন চা বাগান থেকে ৭০ হাজার কেজি চা পাতা উত্তোলন করা হয়। যার বিক্রয় মুল্য আনুমানিক ১ কোটি টাকা বলে জানান নিলাম পরিচালনাকারী কর্মকর্তারা। দুপুর পর্যন্ত প্রায় ৮০ ভাগ চা নিলামে বিক্রি হয়েছে বলেও জানান তারা।

এনিলামে প্রথম অংশ গ্রহন করে পঞ্চগড়ের চা বাগানের মালিকরা। তাদের চা পাতা ভাল দামে বিক্রীও হয়। সবচেয়ে বড় আকর্ষন ছিল হবিগঞ্জের বৃন্দাবনপুর চা বাগানের হোয়াইট টি। যা প্রতিকেজি বিক্রী হয় ৫ হাজার ১০ টাকায়। আর পাতাগুলো ক্রয় করেন শ্রীমঙ্গলের সেলিম টি হাউজ। হোয়াইট টি ক্যান্সার প্রতিরোধে বিশেষ ভূমিকা রাখে বলে জানা গেছে। চলতি মাসে আরো ৩টি নিলাম অনুষ্টিত হবে জানিয়েছেন শ্রীমঙ্গল টি ব্রোকারর্স এর ব্যবস্থাপনা পরিচালক হেলাল মিয়া।

Comments