সংকটময় সময়ে অসহায় জনগণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংকটময় সময়ে অসহায় জনগণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কাল থেকে দেশব্যাপী ‘লকডাউন’ শুরু হলে এ সময়ে নিম্নআয়ভুক্ত হতদরিদ্র ও গরিবদের পাশে দাঁড়াতে নানা পরিকল্পনা করছেন জনপ্রতিনিধিরা। এরই মধ্যে সরকারের হাইকমান্ড থেকে সংসদ সদস্যদের নিজ এলাকার অসহায় মানুষদের সহায়তা করার নির্দেশনা দেয়া হয়েছে। এর পরই দলের স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে অসহায় লোকদের সহায়তা করার নানা ছক করছেন বলে জানিয়েছেন অনেক জনপ্রতিনিধি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে দেশ। সংকটময় এ সময়ে অসহায় জনগণের পাশে থাকার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নির্দেশে এরইমধ্যে সংসদ সদস্য, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা সক্রিয় হয়ে উঠেছেন।

আওয়ামী লীগের এক সাংগঠনিক সম্পাদক বলেন, ‘করোনা মহামারীতে আর্থিক সহায়তা বা ত্রাণ নিয়ে দলমত নির্বিশেষে অসহায় মানুষদের পাশে দাঁড়ানো উচিত সকলের। করোনা ভাইরাস বিস্তার রোধে পুরো দেশে লকডাউন হবে। দোকানপাট, রাস্তাঘাট, গণপরিবহন সব কিছুই বন্ধ থাকবে। শ্রমিক, দিনমজুর ও গরিব মানুষের কাজের কোনো উৎস চালু থাকবে না। এজন্য যারা যা কিছু আছে তা নিয়েই মানুষের পাশে থাকতে হবে। করোনায় সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত মানুষের পাশে খাদ্যদ্রব্য, নগদ অর্থসহ জরুরি ত্রাণসামগ্রী নিয়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে।’

Comments