হ্যালো রোহান… গুজবের কারিগর চট্টগ্রামের ডা.আদনান !

হ্যালো রোহান… গুজবের কারিগর চট্টগ্রামের ডা.আদনান !

গত পরশু রাত হতে একটি ৩৫ সেকেন্ডের ভয়েস ম্যাসেজ ভাইরাল হতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। রোহান নামক এক ব্যাক্তির সাথে কথা বলতে শোনা যায় সেই ম্যাসেজে। কিন্তু ম্যাসেজটি যে গুজব তা কিছুক্ষণের মধ্যে প্রমাণিত হয়। জানা যায় গুজবটি রেকর্ড করে চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ ইফতেখার মুহাম্মদ আদনান।

বিশেষ সূত্রে জানা যায়, শুধু মাত্র রাজনৈতিক কারনে ডাঃ আদনান এমন কাজটি করেছেন। চট্টগ্রাম মেডিকেল সেন্টারে কর্মরত তার এক সহকর্মীই বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে র‍্যাব ৭ এর গণমাধ্যম কর্মকর্তা এএসপি মাহমুদুল হাসান বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে রাত সাড়ে ১১টায় নগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়িস্থ এম এ আজিজ স্টেডিয়াম এলাকা থেকে কামরুল হাসানকে আটক করা হয়। তাকে র‌্যাব কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা আরো তথ্য পাচ্ছি । যারা গুজব ছড়াচ্ছে তাদের গ্রেফতার করা হবে দ্রুতই।

র‌্যাব-৭ এর অপারেশন অফিসার মাশকুর রহমান জানান, আটক ব্যক্তি ফেসবুক ভিডিও বার্তার মাধ্যমে গুজব ছড়ায় যে, নগরীর হালিশহর ক্যান্টরমেন্ট স্কুলের চার শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। অথচ এ তথ্য ঠিক নয়। এ অভিযোগে তাকে আটক করা হয়েছে। ৩৫ সেকেন্ড এর ভয়েস ম্যাসেজের বিষয়ে তথ্য রয়েছে, দ্রুত তাকেও গ্রেফতার করা হবে।

Comments