২৬ মার্চ-৪ এপ্রিল পর্যন্ত সব গণপরিবহন বন্ধ, আজ থেকে নৌযান বন্ধ

২৬ মার্চ-৪ এপ্রিল পর্যন্ত সব গণপরিবহন বন্ধ, আজ থেকে নৌযান বন্ধ

কভিড-১৯ করোনাভাইরাসের কারণে এরইমধ্যে গণপরিবহন সীমিত আকারে চলাচল করছে। আজ মঙ্গলবার বিকাল থেকে করোনার কারণে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এবার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব গণপরিবহন লকডাউন ঘোষণা করা হয়েছে।

ট্রাক, কাভার্ডভ্যান, ঔষধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহণ-এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহণ করা যাবে না। আজ মঙ্গলবার সকালে মন্ত্রণালয় হতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২৫৭টি লোকাল, মেইল ও কমিউটার ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। আজ সকাল থেকেই ২৫৭টি ট্রেন বন্ধ রাখা হয়েছে। আগামীকাল থেকে আরও পাঁচটি লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে।

সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকলেও এই সময়ে হাসপাতাল, ফার্মেসি, খাদ্যপণ্যের দোকান ও কাঁচাবাজার খোলা থাকবে। আর সব কিছু বন্ধ থাকবে। দেশবাসীকে জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাসা-বাড়ির বাইরে বের না হতে নির্দেশনা দেওয়া হয়েছে।

সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার বিকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

Comments